Upcoming best Mobile Phone 2022

Upcoming best Mobile Phone 2022

আইফোন-১৪

আইফোন ১৪ এর কিছু বৈশিষ্ট সমুহ :
– এটি সম্ভবত সেপ্টেম্বর মাসে বাজারে আসতে পারে।
– এটি আইফোন ১৪ মিনির একটি নতুন রুপে প্রকাশ করা হবে।
– আইফোন ১৪ তে কোন খাঁজ নেই।
– আইফোন ১৪  হুবহু আইফোন ১৩ এর সাথে মিলিয়ে ডিজাইন করা হয়েছে।
– ফোনটি মোটামুটি ৬.৭ ইঞ্চি মাপের হবে৷
– ফোনটিতে ৪৮ এমপি মাপের ক্যামেরা সংযুক্ত করা হয়েছে।
– বড় আকৃতির ব্যাটারি সংযুক্ত করা হয়েছে।
– শক্তিশালী এ ১৬ বায়োনিক চিপ ব্যবহার করা হয়েছে।

ডিজাইন: আইফোন ১৪ সম্ভবত দেখতে অনেকটা আইফোন ১৩ এর মতো হতে পারে,তবে আইফোন ১৪ তে আইফোন ১৩ এর খাঁজের পরিবর্তে একটি পাঞ্চ-হোল ক্যামেরা এবং একটি বড়-স্ক্রীন যুক্ত করা হতে পারে।

 ডিসপ্লে: আইফোন ১৪ তে ৬.১ ইঞ্চি বা ১১৭০x২৫৩২ ও এলইডি স্ক্রীন এর পরিবর্তে ৬.৭ইঞ্চি বা ১২৮৪ x ২৭৭৮ ও এলইডি স্ক্রীন থাকতে পারে। রিফ্রেশ হারের ক্ষেত্রে ৬০Hz রিফ্রেশ হার আশা করা যেতে পারে৷

ক্যামেরা:আইফোন ১৪ তে মূল ক্যামেরা ৪৮ এমপি হতে পারে।বর্তমান মডেল গুলিতে যেখানে দুটি লেন্স যুক্ত করা আছে, আইফোন ১৪তে ৩টি লেন্স যুক্ত করা হতে পারে, তবে বাজারে আসার পর আরো বিস্তারিত ভাবে জানা যাবে।

বৈশিষ্ট্য: আইফোন ১৪ মডেলের প্রতিটি ফোনে শক্তিশালী এ ১৬ বায়োনিক চিপসেট থাকবে বলে আশা করা হচ্ছে, তবে প্রো মডেলগুলিতে ৬ জিবি র‌্যম এর পরিবর্তে ৮ জিবি র‌্যম ব্যবহার করা হবে এবং 2TB পর্যন্ত স্টোরেজ থাকতে পারে।

ব্যাটারি: ব্যাটারির আকার  ও ক্ষমতা বৃদ্ধি করা হবে বলে জানা যায়, তবে ফোনগুলির ব্যাটারির আকার বৃদ্ধি করার জন্য ফোনটিকে কিছুটা মোটা করা হতে পারে।

আইফোন ১৪ উদ্বোধনের তারিখ:আইফোন ১৪ কখন বাজারে আসতে পারে, সে সম্পর্কে সঠিক ধারনা জানা নেই, তবে আমরা ধারনা করতে পারি,অ্যাপল যেহেতু বছরের সেপ্টেম্বর মাসে নতুন মডেল ঘোষণা করে। ২০২১ সালের ১৪ সেপ্টেম্বর তারিখে আইফোন ১৩ উন্মোচন করা হয়েছিল, এবং ২৪ সেপ্টেম্বর বাজারে পাঠানো হয়েছিল৷ তবে ২০২২ সালে নির্দ্ধারিত তারিখে উন্মোচন না করে সেপ্টেম্বর মাসের প্রথম বা দ্বিতীয় মঙ্গলবার নতুন মডেলগুলি উন্মোচন করা হতে পারে। সে হিসেবে ৬ সেপ্টেম্বর বা ১৩ সেপ্টেম্বর  উন্মোচন করা হতে পারে।

আইফোন ১৪ মূল্য:অ্যপল এর চার সদস্যের একটি দল ম্যাক্স সহ আইফোন ১৪ ফোনের মূল্য ঘোষনা করেছে, সেখানে আইফোন ১৪ মিনি এর কোন মূল্য ঘোষনা করা হয়নি।আইফোন ১৪ প্রো এবং প্রো ম্যক্স এর দাম যথাক্রমে ১০৯৯ ডলার এবং ১১৯৯ ডলার নির্দ্ধারণ করা হবে বলে জানিয়েছেন, যা আইফোন ১৩ থেকে ১০০ ডলার বেশি হবে।


Leave a Reply

Your email address will not be published.